28 November 2018

নবীজী ও উম্মাহাতুল মু’মিনীন উনাদের কটূক্তি করায় মাইকেল অপু মন্ডলের বিরুদ্ধে মামলা


আরিফুর রহমানঃ ফেসবুকে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, হযরত উম্মাহাতুল মুমিনীন আলাইহিন্নাস সালাম এবং সম্মানিত দ্বীন ইসলাম সম্পর্কে অবমাননাকর কটূক্তি করায় মাইকেল অপু মন্ডলের বিরুদ্ধে আজ বুধবার সাইবার ট্রাইবুনাল (বাংলাদেশ), ঢাকায় ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮-এর ২১ (২), ২৮ (২), ২৯ (২) ধারায় মামলা করা হয়েছে।

দৈনিক আল ইহসান পত্রিকার সাংবাদিক মুহম্মদ আরিফুর রহমান বাদী হয়ে মামলাটি করেছেন। বাদীর পক্ষে আইনজীবি ছিলেন এডভোকেট মুহম্মদ মেসবাউদ্দিন ও এডভোকেট শেখর আহমেদ। শুনানি শেষে সাইবার ট্রাইব্যুনাল (বিশেষ আদালত, এজলাস ৪) বিচারক বাংলাদেশ সি.আই.ডি পুলিশের সাইবার ক্রাইম ইউনিটকে অভিযোগটি তদন্তের আদেশ দিয়েছেন।

বাদী তার অভিযোগে বলেন, মাইকেল অপু মন্ডল তার নিজের ফেসবুক পেজে প্রায়ই নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম, হযরত উম্মাহাতুল মুমিনীন আলাইহিন্নাস সালাম এবং সম্মানিত ও পবিত্র দ্বীন ইসলাম সম্পর্কে কুৎসা রটিয়ে বিদ্বেষমূলক লেখা প্রকাশ করে চলেছে। তারই ধারাবাহিকতায় বিগত ২০/০৯/২০১৭ ইং তারিখে আস্তিক নাস্তিক মুক্তালোচনানামক গ্রুপে নূরে মুজাসসাম হাবীবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উনার শান মুবারকে ব্যাঙ্গ করে পবিত্র দ্বীন ইসলাম পালনকারী মুসলমানগণের দ্বীনি অনুভূতিতে আঘাত দেয়ার উদ্দেশ্যে অশালীন লেখা পোস্ট করে। মানহানীকর, দ্বীনি অনুভূতিতে আঘাত দানকারী লেখনি প্রকাশ ও প্রচার করে। তার এমন ঔদ্ধত্যপূর্ণ লেখনির কারনে বাদীর দ্বীনি অনুভূতিতে আঘাত লাগায় তিনি মামলাটি দায়ের করেছেন।


শেয়ার করুন

0 facebook: